দেশের জাতির স্বার্থে বিজেপির শান্তনুর সঙ্গে এক মঞ্চে আসতে পারেন তৃণমূলের মমতা বালা ঠাকুর!

 


২৪ পরগণা: Point Bangla তথ্য -   জাতির স্বার্থে শান্তনু ঠাকুর এর সঙ্গে এক মঞ্চে দেখা যেতে পারে মমতা ঠাকুরকে । নিজেই এমন ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন মমতা বালা ঠাকুর। এই মন্তব্য ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা। 'প্রয়োজনে সারা জীবন ভারতবর্ষের মানুষ কিনে নিয়ে দিল্লিতে আন্দোলন করবো,' CAA ইস্যুতে হুঁশিয়ারি মমতা ঠাকুরের। বনগাঁর সংসদ শান্তনু ঠাকুরের তৃণমূলে যোগদান এর জল্পনা জিইয়ে রেখে  প্রাক্তন সাংসদ মমতা ঠাকুরের বক্তব্য শান্তনু ঠাকুর তৃণমূলে গেলে এক সঙ্গে লড়বেন ঠাকুর পরিবারের দুই মেরু। 

মমতা ঠাকুর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, "পারিবারিক সমস্যা থাকতেই পারে মতের মিল নাও হতে পারে পার্টির ব্যাপারে পার্টি সিদ্ধান্ত নেবে কে থাকবে কে থাকবে না আমাকে সম্মান দিয়েছেন তাই যতদিন দেবে ততদিন দলে থাকবো। পাশাপাশি নাগরিকত্ব প্রসঙ্গে মমতা ঠাকুরের দাবি,  BJP বুঝতে পেরেছে মানুষ তাদের পাশে থেকে সরে গিয়েছেন এর জন্যই তারা CAA  করতে দেরি করছে। কেন্দ্র সরকার বলেছে CAA এর মাধ্যমে দারা তাদের নাগরিকত্ব দেবে। কিন্তু বিভিন্ন সময়ে বিজেপি নেতারা এসে একটি কথা বলেছেন। কিন্তু নাগরিকত্ব যে আইন পাস হয়েছে তাতে, হিন্দু, বৌদ্ধ ধর্মের নাম থাকলেও কোথাও মাতুয়াদের নাম উল্লেখ নেই। তিনি আরো বলেন মাতুয়াদের সঙ্গে ভাওতাবাজি করেছে কেন্দ্রীয় সরকার তাই কেন্দ্রীয় সরকার যদি অবিলম্বে মাতুয়াদের  নিঃশর্ত নাগরিকত্ব না দেয় তাহলে বৃহত্তর আন্দোলনে যাবেন, তাঁর মতে আমরা প্রথমে বিধানসভা ভিত্তিক আন্দোলন করবো,  তার মধ্যেও যদি নাগরিকত্ব না দেয় তাহলে সারা ভারতবর্ষের লোক নিয়ে গিয়ে দিল্লিতে আন্দোলন করবো এমনকি পার্লামেন্ট ঘেরাও করব। 

এদিকে আবার শান্তনু ঠাকুর মতুয়াদের নিঃশর্ত নাগরিকত্ব চাইছে কিন্তু মুখ্যমন্ত্রী নিজে বলছেন যে ভারতের নাগরিকত্ব বিষয় নিয়ে ভুল বুঝানো হচ্ছে,  মাতুয়ারা এ দেশের নাগরিক!  আবার অন্যদিকে  মাতুয়াদের এর পক্ষ থেকে এমনকি তৃণমূলের মতুয়া সম্প্রদায়ের প্রমুখ মমতা বালা ঠাকুর মতুয়াদের নাগরিকত্ব চাইছে এবং CAA অতিশিগ্রই রাজ্যে প্রয়োগ করার বা অতিশিগ্রই মতুয়াদের নাগরিকত্ব দিতে বলছেন ! 

তথ্য সত্যতা - খবর প্রকাশিত হয়েছে, একদিন পেপারে - ২৯-১২-২০২১ 


আপনি আমাদের এই পোর্টালে লিখতে পারেন আপনার মতামত, প্রবন্ধ বা আপনার এলাকার জনপ্রিয় খবর দিতে পারেন । ( খবর বা লেখা পাঠাবেন মেইল মাফরত এবং বাংলা ফন্টে টাইপ করে সঙ্গে  ২ টি ফোট পাঠাবেন। আপনার সম্পুর্ন ঠিকানা এবং ফোন নাম্বার দেবেন , আপনার নাম ঠিকানা আমরা আপনারা মতামত মতে গোপনে রাখবো। )


নবীনতর পূর্বতন