এত উন্নয়ন কিন্তু কোন আসন নেই, তাই দুঃখ পাই - আক্ষেপ মমতার যদি আপনারা আমাকে চান তাহলে এই ভোটটা মনে রাখবেন !

 ইলেকশন আসলে অংকটা অন্য হয়ে যায়। আর তৃণমূল কংগ্রেস একেবারে শূন্য হাতে ফিরে যায় এবার কিন্তু আমি শূন্য হাতে ফিরে যেতে আসেনি।



আজ মালদা এবং রায়গঞ্জের জনসভাতে রীতিমতো মুখ্যমন্ত্রী ক্ষোভে ফেটে পড়লেন । তিনি দুটো সভাতেই প্রথমত বিজেপির রথ যাত্রাতে অপসংস্কৃতি এবং বাংলার আদর্শের বিরোধী বলে তার ভক্তদের মাঝে প্রকাশ ভাব করেন! মমতা ব্যানার্জি বলেন আমরা রথ মানে বুঝি জগন্নাথ দেবের রথ শ্রীকৃষ্ণের রথ রাবণের কিন্তু বিজেপি নিজেকেই জগন্নাথ বলে ভাবে শ্রীকৃষ্ণ বলে ভাবে। 

তিনি জনগণের কাছে অনুরোধ করেন জনগণ এবার তাকে  জিতবে।   তিনি বলেন যদি আপনারা আমাকে চান তাহলে এই ভোটটা মনে রাখবেন। 


উত্তর দিনাজপুরের রায়গঞ্জের মুখ্যমন্ত্রী বলেন- 

  • আমি যখন গর্মেন্ট চালায় তখন নিজেকে মুখ্যমন্ত্রী বলে ভাবি না তখন নিজেকে সাধারণ মানুষ বলে ভাবি। যাদেরকে কাজ করতে পাঠিয়েছিলাম এখানে-ওখানে তারা অনেকেই পালিয়ে গেছে রামছাগলের ছানার মতো।

  • আমার মনে হয় না , আমি একটু ভালো ভালো গয়নাগাটি করে ঘুরে ঘুরে বেড়াই আমার মনে হয় না বড় একটা বাড়িয়ে ঘরে থাকি আমার মনে হয় না। আমি যখন ঘুমাই আমার থেকে বিছানা আছে আমার বিছানা একটা ভালো চাদর পাতা আছে আমার একটা কাজ আছে আমার মাথার উপর একটা চাল আছে আমার করবা জামা-কাপড় আছে।

  • আমি ভাত খাই না কুড়ি বছর ধরে। কিন্তু চাইপাই মুড়ি হোক যাই হোক আমি তো সেটা খেতে পাই। 
  • তাহলে আমার আর কিসের প্রয়োজন। 

  • মানুষের ভালোবাসার প্রয়োজন না সোনা গহনা জহরত মুক্ত দিয়ে কি সোনার চচ্চড়ি খাবে। নাম মুক্ত দিয়ে মুক্ত ডাল বানাবেন। রামকৃষ্ণ পরমহংসদেবের কথায় টাকা মাটি মাটি টাকা।টাকা প্রয়োজন হয় ততটুকুন যতটুকুন সংসার চালাতে লাগে যতটুকু ছেলে মেয়েকে ভালো রাখতে লাগে যতটা প্রয়োজন ততটা করুন আমার এতে কোন আপত্তি নেই

  • কি হবে এত মারামারি খুনোখুনি ভুটভুটি ভাবছেন যেভাবে হোক ক্ষমতা দখল করতে হবে। 

  • রাবণ সীতাকে হরণ করেছিল যে রথটা  সেটা হল রাবণ রথ। জগন্নাথ দেবের রথযাত্রা কে এরা কালিমালিপ্ত করেছে ধর্মের নামে এরা কালিমালিপ্ত করেছে দেবতার রথ বিজেপির রথ হতে পারে না।

  • বিজেপি রোজ বলে বেড়ায় বাংলায় নাকি মহিলারা রাস্তায় বের হতে পারে না। ওদের জিজ্ঞাসা করুন উত্তরপ্রদেশে কি বের হতে পারে।

  • বাংলাতে সোনারবাংলা তোমাদের সোনার বাংলা দরকার নেই তোমরা তো দাঙ্গার বাংলা তৈরি করবে চিন্তা করো আর আমাদের বাংলা সোনার বাংলা এই মাটি সোনার মাটি।

  • রবীন্দ্রনাথ ঠাকুর রবীন্দ্রনাথ কোথায় জন্মেছ সেটাও জানেনা রবীন্দ্রনাথের সাজবে

  • রবীন্দ্রনাথ ঠাকুরের চেয়ারে বসে পড়ছে আর বলছে রবীন্দ্রনাথ ঠাকুর জন্মেছিল শান্তিনিকেতনে।

  • ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে ।

  • একটা একটা সত্যি কারের নেতাজি আরেকটা সিনেমায় পাঠ করা নেতাজি দুটো কি এক হয়ে গেল ওটা তো একটা তৈরি করা হয়েছে দেখতে ওরকম লাগে দুইটার মধ্যে অনেক পার্থক্য আছে। 

  • খেতে পেত না একটা বিড়ি দিনে তিনবার টানত এত টাকা কোথায় পেল।

  • আমরাবতী হরে কৃষ্ণ হরে হরে তৃণমূল ঘরে ঘরে ।অরোরা বলে হরে কৃষ্ণ হরে হরে টাকা চুরি করে করে।

  • এই ভোটটা অন্য কারো ভোট নয় এই ভোটটা আমার ভোট যদি আপনারা আমাকে চান তাহলে এই ভোটটা মনে রাখবেন


মালদাহ জনসভাতে মুখ্যমন্ত্রী  নিজের বক্তব্যে বলেন-




আমার দুঃখটা হচ্ছে আমি মালদায় প্রতিবার আসি আপনাদের মুখ দেখে আমার খুব আনন্দ মনে হয় আপনাদের জমায়েত দেখে আমার আনন্দ লাগে রাস্তার দুধারে মানুষ দাঁড়িয়ে থাকে দেখে আমার মনে হয় হয়তো মালদা বা সে আমাকে গ্রহণ করেছে কিন্তু পরে ফিরে গিয়ে দেখি লোকসভাতেও জিরো বিধানসভা তো প্রায় নেই বললেই চলে I  কংগ্রেসের কয়েকজন আমাদের সাথে এসেছে বলে তাই তারা আজকে আমাদের সাথে আছে। 

🔅আমরা কি একদম পাবো না কোনদিন মালটা কি আমরা পাবোনা মুর্শিদাবাদ দেখেছেন দুইটা লোকসভা দিয়েছে তিনটের মধ্যে। একসময় খ্রিস্টানদের ছিল আগের বার হেরে গিয়েছিল।

🔅আমি দেখেছি ইলেকশন আসলে অংকটা অন্য হয়ে যায়।

🔅আর তৃণমূল কংগ্রেস একেবারে শূন্য হাতে ফিরে যায় এবার কিন্তু আমি শূন্য হাতে ফিরে যেতে আসেনি। 

🔅বাংলার চাষিরা কাঁদছে না।

🔅ওরা বললো কৃষক ইনকোয়ারি করে লিস্ট পাঠানোর জন্য আমরা ইনকোয়ারি করে লিস্ট পাঠালাম তো দিচ্ছ না কেন।
🔅বিজেপি নেতারা এখন বল রঙে সেজেছে জগন্নাথ সেজেছে সেজেছে

🔅বিজেপির নেতারা নিজেরা নিজেদেরকে বলে দিয়েছে শ্রীকৃষ্ণ নিজেরাই নিজেকে বলে দিয়েছে সুভদ্রা নিজেরা নিজেরা একে বলে দিয়েছে জগন্নাথ।

🔅রথেকে ভালবাসি তোমরা রথের পুণ্যভূমিতে বারবার যায়।আপনারা যেভাবে হিন্দু ধর্মকে নিয়ে অসম্মান করছেন মানুষ সেটা ক্ষমা করবেনা।

🔅আমরা ন বছরের যা করেছি পৃথিবীর কোন দেশে রকম কাজ করতে পারবে না কোন রাজ্য এরকম কাজ করতে পারবে না।

🔅সকালবেলা ঘুম থেকে উঠে বলবেন জয়বাংলা আর ফোন করে যখন কথা বলবেন হ্যালো না বলে বলবেন জয় বাংলা

🔅বিজেপি কংগ্রেস অনেক খেয়েছে কি মালদার আম খাওয়াবেন তো বিজেপি কংগ্রেস সিপিএম অনেক গেছে আমায় কিন্তু এবার আম খাওয়াতে হবে ফজলি আম খাওয়াতে হবে কি খাওয়াবেন তো।

Read More News -

নবীনতর পূর্বতন