ভ্রমন কাহিনী - রূপসী বাংলা ইকো কটেজ পুরুলিয়া I হোটেল পুরুলিয়া I Low price hotel in Purulia A tour experience in Bengali

 ভ্রমন কাহিনী - Rupashi Bangla Eco Cottage, Purulia
 - Low price hotel in Purulia A tour experience in Bengali
 


ভ্রমন কাহিনী A tour experience in Bengali - রূপসী বাংলা ইকো কটেজ পুরুলিয়া জীবনের তিনটি সেরা অনুভূতি শুনি🥰(মা হওয়া বা বাবা হওয়া এদুটো বাদ দিয়ে, এগুলো স্বর্গীয় অনুভূতি)
✍️📸 প্রিয়াঙ্কা ☘️☘️
D.O.P. 12 .10. 21


ভ্রমন কাহিনী - রূপসী বাংলা ইকো কটেজ পুরুলিয়া


ভ্রমন কাহিনী - রূপসী বাংলা ইকো কটেজ পুরুলিয়া আমার ক্ষেত্রে  Low price hotel in Purulia


১) A tour experience in Bengali প্রথমবার রকক্লাইম্বিং এ যাই পুরুলিয়ার গজাবুরু, তখন একদিন সন্ধ্যায় আমাদের নিয়ে যাওয়া হয় একটি পাহাড়ের মাথায়। আলো ছাড়াই প্রকৃতির আলোতে উঠে আসলাম পাহাড়ের একদম ওপরে সমতল এক ফালি জায়গায়।সবাইকে বলা হয় দু মিনিট চোখ বন্ধ করে বসতে। তারপর আকাশের দিকে তাকিয়ে চোখ খুলতে। 
ভ্রমন কাহিনী - রূপসী বাংলা ইকো কটেজ পুরুলিয়া

ভ্রমন কাহিনী - রূপসী বাংলা ইকো কটেজ পুরুলিয়া

  চোখ খুলে কি দেখলাম? চারিদিক ঘুটঘুটে অন্ধকার, আর চোখের সামনে সেই অন্ধকারে ভগবান যেন মণিমুক্ত ছড়িয়ে রেখেছে। আকাশ ভর্তি তারা। দূরে কোথাও বাঁশির সুর। সেদিন বুঝেছিলাম জীবনের আসল অর্থ। বুঝেছিলাম সুখ নামক জিনিসটা। বুঝেছিলাম আমি আসলেই কি চাই।



২) A tour experience in Bengali এবছর পূজোর সময় বেড়িয়ে পরি আবার একটু অ্যাডভেঞ্চারের উদ্দেশ্যে। গন্তব্য উত্তরবঙ্গ। বাইকে। শিলিগুড়ি গিয়ে ঠিক করবো কোন দিকে যাবো। আমার আবার প্রথম কাঞ্চনজঙ্ঘা দেখা। শিলিগুড়ি গিয়ে ঠিক করি, সিটং যাবো। গুগল দেখালো মাত্র ২৬ কিমি, ঘন্টাখানেকের মতো। গুগল অন করেই চলতে লাগলাম। সকালে শিলিগুড়ি থেকে বেড়িয়ে সিটং পৌঁছালাম,তখন সন্ধ্যা। ম্যাপ আমাদের উল্টো দিক দিয়ে নিয়ে গেছে পাহাড়ের একদম মাথায়। সেখান থেকে নীচে দেখা যাচ্ছে সিটং। এরকম কষ্ট এবং ভয় কোনো দিন পাইনি। সম্পূর্ণ খাঁড়া রাস্তা,বোল্ডারে ভর্তি,আর বাঁক! সে মনে করলেও ভয় লাগে। এ নিয়ে লিখবো একদিন। তবে পাহাড়ের একদম চূড়ায় যখন পৌঁছাই, তখন সূর্য অস্ত যাচ্ছে। চোখের সামনে ঝকঝকে কাঞ্চনজঙ্ঘা, যাকে জীবনে প্রথম বার দেখা। তার পিছনে সূর্য অস্ত যাচ্ছে। সেই রক্তিম আভায় ওই প্রথমবার কাঞ্চনজঙ্ঘা কে দেখার অনুভূতি। উফ্ ভাবলেও কেমন একটা শিহরণ লাগছে।

ভ্রমন কাহিনী - রূপসী বাংলা ইকো কটেজ পুরুলিয়া


৩) A tour experience in Bengali সিটং থেকে আমরা যাই রামধুরাতে। পাহাড়ের কোলে ছোট্ট একটি গ্রাম। বর্ডার অবশ্যই। যে হোমস্টেতে ছিলাম,সেটার অবস্থান নিয়ে যতো বলবো, কম বলা হবে। চোখের সামনে উন্মুক্ত কাঞ্চনজঙ্ঘা। আর এদুটোর মাঝে বয়ে চলেছে পান্না সবুজ তিস্তা। আর তার কোলে দূরে দেখা যাচ্ছে গ্যাংটক, রঙ্গপো। যেদিন ওখানে পৌঁছালাম সেদিনও সূর্যাস্তের সময়। রক্তিম আকাশে কাঞ্চনজঙ্ঘার চূড়ায় শেষ সূর্যের আলো। এ অনুভূতি গুলো ভোলা যায় না। তবে সুন্দর মুহূর্তটা, আরো কিছুক্ষণ পরে। সন্ধ্যা নেমে আসলো। চোখের সামনে গাঢ় কালো পাহাড়। আর তার গায়ে  ফুটে উঠছে একটা একটা করে আলো। ঠিক যেন মেঘমুক্ত অমাবস্যার আকাশ। তার গায়ে ফুটে উঠছে তারা। দূরে কোনো মন্দির থেকে ভেসে আসছে আরতির সুর। ভোলার নয় এসব অনুভূতি। জীবনের কঠিন পথে চলার শক্তিই তো যোগায় এই অনুভূতি গুলো।
ভ্রমন কাহিনী - রূপসী বাংলা ইকো কটেজ পুরুলিয়া


নবীনতর পূর্বতন